Sale!

গল্পে আঁকা মহীয়সী আমেনা

Original price was: 400.00৳ .Current price is: 240.00৳ .

  (40% ছাড়ে)

 

লেখক : ইয়াহইয়া ইউসুফ নদভী
প্রকাশনী : রাহনুমা প্রকাশনী
বিষয় : ইসলামে নারী
পৃষ্ঠা : 224, কভার : হার্ড কভার
ভাষা : বাংলা

Description

আমেনা বিনতে ওয়াহব। নবি-জননী। আমাদের মা আমেনা। যার কথা পড়তে যেয়ে, লিখতে বসে, বলতে গিয়ে নির্ভরযোগ্য কোনো উৎস-গ্রন্থ খুঁজে পাওয়া যায় না! যেকারণে অনুসন্ধানী ও আগ্রহী পাঠকেরা চাইলেও মা আমেনা সম্পর্কে তেমন কিছু জানতে পারেন না পরিচিত মুখরোচক গল্পের বাইরে।

আমাদের মা আমেনার জীবন কেমন?
নুর-ছাওয়া!
কেন নুর-ছাওয়া?

কেননা, তিনি নুরনবির মা। শ্রেষ্ঠ নুরের ঠিকানা। নুরনবির জন্মের আগেই নুরের ঠিকানা—বাসর শেষে সকালে এই নুর আবিষ্কার করে খোদ আবদুল্লাহও তাজ্জব বনে গিয়েছিলেন। আর মুহাম্মদের প্রসবকালে তো নুরে নুরে ভরে গিয়েছিল তার পৃথিবী! এ নুরের ধারা বিস্তৃত হতে হতে সুদূরের শাম নগরী বুসরাকেও ঝলকিত করে তুলেছিল! আল্লাহু আকবার!

না, মা আমেনার জীবনে কোনো অন্ধকার নেই! শুধু নুর আর নুর! এই নুরের কথাই বিধৃত হয়েছে এই বইয়ের পাতায় পাতায়! আর ফুটে উঠেছে মা আমেনার কোলে শিশু মুহাম্মদের নুরময় শৈশবের এক দ্যোতিত চিত্র! পাশাপাশি শোক-বিহ্বলতার খণ্ড খণ্ড ছবিও হে পাঠক, আপনার চোখে পানি এনে দেবে! আবওয়ার শোক-বিগলিত অশ্রুধারার কথা, নবিপ্রেম-লালিত কলমের ভেজা ভেজা শব্দে বলতে গিয়ে লেখকের চোখও বারবার ভিজে উঠেছে!

গল্পে আঁকা মহীয়সী আমেনা—তাই বাংলাভাষার পালকে এক নতুন ও অভিনব সংযোজন। প্রিয় নবির আম্মাকে যারা জানতে চান বাংলাভাষায়, তাদের জন্য এই গ্রন্থ, একটি চমৎকার উপহার।

লেখক ইয়াইইয়া ইউসুফ নদভীর হৃদয়গ্রাহী গদ্যে এই বই হয়ে উঠেছে একটি বিশেষ ঘটনা বর্তমান সময়ের ইতিহাসে। পাঠককে সেই আনন্দময় ইতিহাসের পরিভ্রমণে স্বাগতম।

Reviews

There are no reviews yet.

Be the first to review “গল্পে আঁকা মহীয়সী আমেনা”

Your email address will not be published. Required fields are marked *